চট্টগ্রামের সেই বাড়ি লকডাউন/ দামপাড়ার ৬ বাড়ি থেকে বেরোতে মানা, ঢুকতেও মানা

News Desk    |    ০৮:২৮ এএম, ২০২০-০৪-০৪


চট্টগ্রামের সেই বাড়ি লকডাউন/ দামপাড়ার ৬ বাড়ি থেকে বেরোতে মানা, ঢুকতেও মানা

চট্টগ্রামে করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িসহ একই গলির ৬টি বাড়ি লকডাউন করা হয়েছে দামপাড়া এক নম্বর গলিতে। চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) দক্ষিণ বিভাগের উপ কমিশনার এসএম মেহেদী হাসানের নেতৃত্বে চকবাজার থানা পুলিশ বাড়িগুলো লকডাউন করার কাজ করছেন।

স্থানীয় জনপ্রতিনিধিরাও তাদের সহযোগিতা করছেন। জানা গেছে, করোনা আক্রান্ত নগর চট্টগ্রামের ৬৭ বছর বয়সী সাবেক ব্যাংক কর্মকর্তার বাসা দামপাড়ার এক নম্বর গলিতে । ওই গলির মাঝামাঝি একটা বাই-লাইনে তার বাসা। ওই বাসাসহ মোট ৬টি বাসা আছে ওই বাই-লাইনে। এই ৬টি বাড়িকেও লকডাউন করছে পুলিশ। আক্রান্ত ব্যক্তি যে এলাকায় বসবাস করতেন সেই এলাকাটি খুবই ঘনবসতি।

দামপাড়া মোহাম্মদ আলী রোড দিয়ে একটু সামনে গেলে হাতের ডান দিকে একটি গলি প্রবেশ করেছে। এই গলিটি বের হয়েছে চট্টেশ্বরী মোড় দিয়ে। আর এই গলির নাম হল ১ নম্বর গলি। এই গলির মধ্যখান দিয়ে আরেকটি সরু গলি রয়েছে যা বাগমনিরাম সিটি কর্পোরেশন বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশ দিয়ে ওয়াসা মোড়ে গিয়ে বের হয়েছে। পুরো এলাকাটি খুবই ঘনবসতি।

তাই এখানে তাড়াতাড়ি অন্যদের মধ্যে তা ছড়িয়ে পড়তে পারে বলে অনেকের আশঙ্কা। চট্টগ্রাম নগরে এই প্রথম শনাক্ত হল করোনা রোগী সিএমপির কমিশনার ‘করোনার সংক্রমণ ঠেকাতে ওই এলাকার কিছু অংশ লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। ডিসি সাউথ ঘটনাস্থলে গেছেন।’ চকবাজার থানার ওসি ‘স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগিতায় আমরা বাড়িটি লকডাউন করছি।’ এ সময় কথা হয় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দিনের সাথে তিনি বলেন, ‘প্রশাসনের প্রতিনিধিদের সাথে আমি নিজেও আক্রান্ত ব্যক্তির বাড়ির কাছে এসেছি।

আক্রান্ত ব্যক্তির বাড়িটি সহ মোট ৬টি বাড়ি লকডাউন করার সব উদ্যোগ নেওয়া হচ্ছে। একই সাথে তিনি যাদের সাথে মিশেছেন তাদের শনাক্তের কাজও চলছে। তবে এই এলাকাটি খুবই ঘনবসতি।’ চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বাড়ি লকডাউন করেছে পুলিশ। শুক্রবার রাতে চকবাজার থানার দামপাড়া এলাকার দোতলা ভবনটি লকডাউন করা হয়েছে বলে জানান চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন। ভবনটিতে চারটি পরিবার থাকেন। তাদের বের না হতে নিষেধ করা হয়েছে।

প্রয়োজনে পুলিশের সহায়তা নেওয়ার কথা বলা হয়েছে। চট্টগ্রামে শুক্রবার প্রথম একজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ওই ব্যক্তির শরীরের নমুনা পরীক্ষায় এই সংক্রমণ ধরা পড়ে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্ত রোগীকে বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলোশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

  ‘স্যার ফেলে দিয়েছি, এখন লাশ কী করব’

  টিকার দুই ডোজের ব্যবধান কমানোর উপায় খুঁজতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  হাটহাজারীতে বৃক্ষ বিতরণের মাধ্যমে ব্যতিক্রমী ওরশ উদযাপন।

  ফয়েজ লেকে ফুটপাত দখল করে ব্যবসা, ৩০ দোকান উচ্ছেদ

  আফগানিস্তানে আটকে পড়া ২৭ বাংলাদেশিকে ফিরিয়ে আনা হবে চলতি সপ্তাহেই

  দেশে করোনায় আরও ১৩৯ জনের মৃত্যু

  বিএনপি-জামায়াতের সহযোগিতায় ২১ আগস্ট গ্রেনেড হামলা: প্রধানমন্ত্রী

  গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে করোনায় মৃত্যু কমে ১২০

  চট্টগ্রামে এলো আরও দেড় লাখ টিকা

  কর্ণফুলীতে ৬০ লাখ টাকার ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

  ফটিকছড়ির বদলে হাটহাজারীতেই দাফন সম্পন্ন অন্তিমযাত্রায়ও বাবুনগরী পাশে পেলেন আহমদ শফীকে

  সীতাকুণ্ডে ভেসে এলো মৃত ডলফিন

  সীতাকুণ্ডে ভেসে এলো মৃত ডলফিন

  করোনায় প্রাণ গেল ১৪৫ জনের, মোট মৃত্যু ২৫ হাজার ছাড়াল

  সেনাবাহিনী চট্টগ্রামে ২০০ পরিবারের পাশে দাঁড়াল

  সৌদিতে বিনিয়োগ করে নিজ নামে ব্যবসা করতে পারবেন বাংলাদেশিরা

  এলিভেটেড এক্সপ্রেসওয়ে : ঘুরপাক খাচ্ছে ‘পাহাড়েই’

  বিদেশ যাওয়া মানা ইভ্যালির চেয়ারম্যান ও এমডির

  বিজিবি দেখে খালে ঝাঁপ, যুবকের লাশ মিলল একদিন পর

  দেশে করোনায় রেকর্ড ১৪৩ মৃত্যুবরণ করেছেন


পাবলিক মতামত

( আপনার নাম, ছবি, ঠিকানা প্রকাশিত হবে না। )